Breaking News
Home / লাইফস্টাইল / হুড়মুড়িয়ে কমল সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৪,৬০০ টাকা

হুড়মুড়িয়ে কমল সোনার দাম, রেকর্ড দরের থেকে সস্তা ৪,৬০০ টাকা

সোনার দাম (Gold Price) আজ কিছুটা কমে গিয়েছে! স্বাভাবিকভাবেই সাধারণ মানুষদের চিন্তা কিছুটা হলেও কমেছে। কলকাতা শহরে সোনার দাম আজ অর্থাৎ বুধবার আবার নিম্নমুখী হয়েছে। সোনার প্রতি গ্রামে গ্রামে আজ দাম হ্রাস পেয়েছে।

আমাদের রাজ্যে যে এখন রমরমিয়ে চলছে বিয়ের মরশুম সেই কথা কারোরই অজানা নয়। অন্যকে উপহার দেওয়ার জন্য বা নিজস্ব ব্যবহারের জন্য এই সময়ে সোনার গয়না বা সোনা দিয়ে তৈরি অন্যান্য জিনিসপত্র কেনা-বেচার প্রবণতা অনেকাংশে বৃদ্ধিলাভ করে।

বিশেষ এই সময়ে বুধবার দামের এই পতন সাধারণ মানুষদের জন্য এক ঝলক খুশি নিয়ে এসেছে। চলুন সোনার দাম কমে আজ কততে দাঁড়িয়েছে দেখে নেওয়া যাক। আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে বুধবার ২২ ক্যারাট গহনা সোনার ১০ গ্রামের দাম ৫০ টাকা কমে ৪৮,৯৫০ টাকা হয়ে গিয়েছে। পাশাপাশি, আজ অর্থাৎ ২২ জুন কলকাতায় ২২ ক্যারাট হলমার্ক সোনার ১০ গ্রামের দাম‌ও ৫০ টাকা হ্রাস পেয়েছে, আজকের দাম পৌঁছেছে ৪৯,৭০০ টাকায়।

বুধবার কলকাতা শহরে ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম কম হয়েছে ৫০ টাকা, আজকের দাম পৌঁছেছে ৫১,৬০০ টাকায়। রেকর্ড দামের (৫৬,২০০ টাকা) থেকে আজকের এই দাম ৪,৬০০ টাকা কম রয়েছে। আজ সোনার দাম কমলেও অন্য আরেক চাহিদাসম্পন্ন ধাতু রুপোর দামের‌ (Silver Price) এক ধাক্কায় বেশ খানিকটা উত্থান ঘটেছে।

বুধবার প্রতি কেজি রুপোর বাটের দাম ২০০ টাকা বেড়ে ৬১,৪০০ টাকা হয়ে গিয়েছে এবং প্রতি কেজি খুচরো রুপোর দাম‌ও ২০০ টাকা হ্রাস পেয়ে ৬১,৫০০ টাকায় দাঁড়িয়েছে। সপ্তাহের মাঝের দিকে সোনা-রুপোর দামের (Gold and Silver Price) এই পরিবর্তন সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের এক‌ইসাথে স্বস্তিপ্রদান করার পাশাপাশি চিন্তাতেও ফেলে দিয়েছে।

About admin

Check Also

১ লক্ষ টাকা জমা করলেই নগদ দিচ্ছে ৫ লক্ষ টাকা- সোনালী ব্যাংক!

এবার অভিনব একটি স্কিম নিয়ে এসেছে সোনালী ব্যাংক। এই স্কিমে টাকা জমা রাখলেও পাওয়া যাবে …

Leave a Reply

Your email address will not be published.