Breaking News
Home / লাইফস্টাইল / প্রতিদিন ৫ হাজার টাকা ইনকাম করার দারুণ ব্যবসা

প্রতিদিন ৫ হাজার টাকা ইনকাম করার দারুণ ব্যবসা

ব্যবসা আমরা প্রত্যেকেই করতে চাই। আর ব্যবসা করে প্রতিদিন আর না হলে চার থেকে পাঁচ হাজার টাকা ইনকাম না করলে যেন আমাদের কোন প্রকার লাভই হয়না। ঠিক কোন ব্যবসাটি করে অল্প সময়ে চাহিদা সম্পন্ন মার্কেট ধরে রেখে প্রতিদিন চার থেকে পাঁচ হাজার টাকা ইনকাম করা যায়? ভাবুন তো!

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ব্যবসা করে মাসে অনেক টাকা ইনকাম করার কিছু আইডিয়া । কিভাবে আপনি অল্প খরচে ভালো একটি ব্যবসা করতে পারবেন এবং প্রতিদিন ৪ থেকে ৫ হাজার টাকা আয় করতে পারবেন কোন প্রকার অতিরিক্ত মূলধন ছাড়াই ।

ব্যবসা করে আপনি প্রতিমাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন কিন্তু এখানে সমস্যা হল আমরা অনেকে কিভাবে ব্যবসা করব এবং কোন বিষয় নিয়ে ব্যবসা শুরু করব এগুলোর ডিসিশন নিতে গিয়ে হিমশিম খায় । এই আর্টিকেলটির মাধ্যমে আপনাদের সাথে এমন কিছু ব্যবসার সম্বন্ধে আলাপ আলোচনা করব যেগুলোর মাধ্যমে আপনি নিজের মেধাকে কাজে লাগিয়ে ইন্টারনেট ব্যবহার করে প্রতিমাসে অনেক টাকা ইনকাম করতে পারবেন । ব্যবসা হলো এমন একটি প্লাটফর্ম যেখানে আপনার মেধা এবং পরিশ্রম কে কাজে লাগিয়ে নিজেকে প্রতিষ্ঠা করে তুলতে হবে । এবং কিভাবে আপনি ব্যবসায় সফল হবেন সে সম্বন্ধেও বেসিক আলোচনা করা হবে এই লেখাটির মাধ্যমে ।

ইন্টারনেটের মাধ্যমে ব্যবসা করা
বর্তমানে আমাদের সমাজে ইন্টারনেট এর ব্যবহার অনেক । পৃথিবীর উন্নয়নের সাথে সাথে ইন্টারনেট এর ব্যবহার ও প্রচুর বেড়েই চলেছে । আমাদের বাস্তব জীবনে ইন্টারনেটের অনেক ব্যবহার হয়ে থাকে । ইন্টারনেট ব্যবহার করে অনলাইনের মাধ্যমে ব্যবসা করা সম্ভব । বর্তমানে কাস্টমার বা গ্রাহকরা ঘরে বসে নিজেদের প্রয়োজনীয় পণ্যটি অনলাইনে কি কমার্স ওয়েবসাইট এর মাধ্যমে যেকোনো পণ্য ক্রয় করতে পারে । পণ্য কেনা থেকে শুরু করে পণ্যের দাম পরিশোধ পর্যন্ত সকল কার্যক্রম অনলাইনে করা সম্ভব । বর্তমানে অনলাইনে কেনাকাটা ( ই-কমার্স) এর ব্যবহার কেবলমাত্র বেড়েই চলেছে । সেইসাথে বাড়ছে আমাদের অনলাইনে ব্যবসা করার অনেক সুযোগ । আমরা অনলাইনে ব্যবসা করে অনেক লাভবান হতে পারি । অনলাইনের মাধ্যমে ব্যবসা করার জন্য আমাদের কিছু জিনিস প্রয়োজন হবে ।
অনলাইন ব্যবসা : অনলাইনে ব্যবসা করার জন্য কি কি প্রয়োজন

* নির্দিষ্ট একটা জায়গা বা অঞ্চল টার্গেট করে আপনার অনলাইন ব্যবসা শুরু করতে হবে ।
* আপনার একটি মোবাইল ফোন এবং ইন্টারনেট সংযোগ অতিব জরুরী।
* আপনার প্রোডাক্ট/ পণ্যটি মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য একটি ই-কমার্স প্রতিষ্ঠানের প্রয়োজন হবে । সেটা হতে পারে কোন ওয়েবসাইট বা * ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল । যে সোশ্যাল মিডিয়াতে মাধ্যমে আপনি আপনার পণ্যটি প্রচার করতে পারবেন এবং গ্রাহকরা সেখান থেকে আপনার পণ্যটি তাদের প্রয়োজন মতো অর্ডার করতে পারবেন ।

* এবং আপনাকে সব সময় নুতন নুতন পণ্য বিক্রয় করতে হবে ।
* আপনার গ্রাহকদের সাথে সব সময় ভালো ব্যবহার করতে হবে ।
* পণ্যটি হোম ডেলিভারি দেয়ার জন্য একটি সাইকেল বা মোটরসাইকেল এর প্রয়োজন হবে । আপনি চাইলে একজন হোম ডেলিভারি ম্যান আপনার ব্যবসায় নিয়োগ দিতে পারেন ।

* এবং আপনার পণ্যগুলো যেন ভালো হয় দর্শকদের পছন্দ হয় সেদিকে খেয়াল রাখতে হবে ।
* নির্দিষ্ট টাইম এর মধ্যে আপনার পণ্যটি গ্রাহকদের কাছে পৌঁছে দিতে হবে এতে গ্রাহকদের আপনার প্রতিষ্ঠানের প্রতি আস্থা বৃদ্ধি পাবে ।

উপরে উল্লিখিত নিয়মকানুনগুলো যদি আপনি সঠিকভাবে মেনে চলতে পারেন তাহলে আপনি খুব সহজেই আপনার ই-কমার্স প্রতিষ্ঠানটি জনপ্রিয় করে তুলতে পারবেন ।

আপনি যেকোনো জিনিস নিয়ে অনলাইনের মাধ্যমে ব্যবসা করতে পারবেন । সেটা হতে পারে জামা কাপড়, বই খাতা, খেলনা সামগ্রী, শোপিস, ইলেকট্রনিক ডিভাইস, এবং প্রয়োজনীয় মালপত্র এসকল যাবতীয় জিনিস নিয়ে ই-কমার্স ব্যবসা করা সম্ভব । বর্তমানে অনেক জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান আছে যেগুলো মাধ্যমে আপনি আপনার পণ্যগুলো কে বিক্রয় করতে পারবে । তারমধ্যে bikroy.com , daraz.com, Ajkerdeal.com, Bdshop.com, rokomari.com , itbazar.net , pickabbo.com , ইত্যাদি এ জাতীয় আরো অনেক ই-কমার্স প্রতিষ্ঠানের আছে যেগুলোর মাধ্যমে আপনি আপনার পণ্যগুলোকে বিক্রি করতে পারবেন । অথবা আপনি নিজেই একটি ওয়েবসাইট তৈরি করে বা ফেসবুকের মাধ্যমে পণ্যগুলোকে বিক্রি করতে পারবেন । মনে করেন আপনি হাতের কাজ ভালো পারেন তাহলে আপনি আপনার হস্তশিল্প কে কাজে লাগিয়ে বিভিন্ন ধরনের মালামাল- জিনিসপত্র তৈরি করে সে গুলোকে অনলাইনের মাধ্যমে বিক্রি করতে পারবেন । আপনি এই মালামালগুলো কে অফলাইনে তথা দোকানির কাছেও বিক্রি করতে পারবেন ।

About admin

Check Also

দিন শেষে শুনতে হয় প্রতি রা’তের রে’ট কত, কার কার বি’ছানা গ’রম করেছি

ছোট পর্দার বর্তমান সময়ের জনপ্রিয় অ’ভিনেত্রী ফারিয়া শাহরিন। বিশেষ করে ‘ব্যাচেলর পয়েন্ট’ টিভি সিরিয়ালে অ’ভিনয় …

Leave a Reply

Your email address will not be published.