Breaking News
Home / মিডিয়া নিউজ / অস্ট্রেলিয়ায় অ্যাপসা’য় সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলো বাঁধন

অস্ট্রেলিয়ায় অ্যাপসা’য় সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলো বাঁধন

অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ ১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস (অ্যাপসা) ২০২১-এ ‘রেহানা মরিয়ম

নূর’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন সেরা অভিনেত্রী হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছেন।তিনিই প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে এই সম্মাননা পেয়েছেন।পাশাপাশি

যৌথ ভাবে ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্র সেরা নির্বাচিত হয়েছে। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড

কোস্ট শহরে আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪টার সময় অ্যাপসা বিজয়ীদের নামের তালিকা ঘোষণা করা হয়। ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি ছবি মনোনয়ন তালিকায় ছিলো এবার।

এরমধ্যে সেরা অভিনেত্রী বিভাগে ৫ জনকে দেয়া হয় মনোনয়ন।রেহানা চরিত্রে দুর্দান্ত অভিনয়ের জন্য শেষ পর্যন্ত সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন আজমেরী হক বাঁধন।

অভিনেত্রী বাঁধন ছাড়া এ বছর সেরা অভিনেত্রীর দৌড়ে ছিলেন ‘এশিয়া’ সিনেমার জন্য ইসরায়েলের আলেনা ওয়াইভি, ‘জাস্টিস অব বানি কিং’ এর জন্য নিউজিল্যান্ডের এসি ডেভিস, ‘দ্য ড্রোভারস ওয়াইফ: দ্য লিজেন্ড অব মলি জনসন’ এর জন্য অস্ট্রেলিয়ার লিয়া পারসেল এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য রাশিয়ান ভ্যালেন্টিনা রোমানোভা।

শুক্রবার (১২ নভেম্বর) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে আবদুল্লাহ মোহাম্মদ সাদের ‘রেহানা মরিয়ম নূর’, ঠিক তার একদিন আগে বাঁধনের এমন অর্জনকে বড় প্রাপ্তি হিসেবে দেখছে পুরো টিম।

এর আগে,‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি ফ্রান্সের অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী কান চলচ্চিত্র উৎসবের একটি প্রতিযোগিতা বিভাগে স্থান পেয়ে ব্যাপক আলোচিত হয়েছিল। পাশাপাশি বাংলাদেশের চলচ্চিত্রের সবচেয়ে বড় সাফল্য ছিল ‘রেহানা মরিয়ম নূর’।এরপর প্রদর্শীত হয়েছে মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও। বুসান সহ ছবিটি দেখানো হয়েছে মেলবোর্ন চলচ্চিত্র উৎসব ও ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভালে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অডিটোরিয়ামে এই ছবির সংবাদ সম্মেলনের আয়োজন করে সংশ্লিষ্টরা। এই সংবাদ সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ,অভিনেত্রী বাঁধনসহ অন্যান্য শিল্পী ও কলাকুশলীরা।

আসন্ন ৯৪তম অস্কারে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতার জন্য বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ‘রেহানা মরিয়ম নূর’।

‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার চিত্রনাট্য,পরিচালনা ও সম্পাদনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে সিনেমাটি। নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

বাঁধন ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু প্রমুখ।

About admin

Check Also

এ পর্যন্ত কয়টা বিয়ে করেছেন ‘ম্যাডাম ফুলি’ খ্যাত শিমলা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী অভিনেত্রী শিমলা। ১৯৯৯ সালে ‘ম্যাডাম ফুলি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু …

Leave a Reply

Your email address will not be published.