ছেলেদের ব’শে আনতে মে’য়েরা গো’পনে কি করে জানলে অ’বাক হবেন!

ছেলেদের বশে আনতে মে’য়েরা মাঝে মাঝে নিরীহ গ’লায় বেশ মা’রাত্মক কিছু প্রশ্ন করে যার উত্তর দেয়া আর নিজের পায়ে কুড়োল মা’রা ছেলেদের জন্য সমান কথা। কারণ এই প্রশ্নগুলো মে’য়েরা ইচ্ছে করে ছেলেদের ফাঁ’দে ফে’লে কথা শোনানোর জন্য করে।

যদিও সব মে’য়ে একই রকম নন এবং সবাই সব প্রশ্ন করেন এমনটিও নয়।তারপরও নিচের এই ৯টি প্রশ্ন ঘুরিয়ে ফিরিয়ে কম বেশি সব মে’য়েই তার ভালোবাসার মানুষটিকে করে এবং সত্যিকার অর্থেই তাদের ফাঁ’দে ফে’লেন। কারণ এসব প্রশ্নের উত্তর দেয়াও বি’পদ না দেয়াও বি’পদ।
তুমি কি আমাকে পছন্দ করো: যদিও মে’য়েটি জানে যে ছেলেটি তাকে পছন্দ করে, তারপরও নিরীহ গ’লায় এই প্রশ্নটা তারা প্রায়ই করে। এখন যদি ছেলে বলে হ্যাঁ, তাহলে শুরু হবে নতুন প্রশ্ন। আর না হলে তো যোগাযোগই বন্ধ।

তুমি আমাকে কেনো পছন্দ করো: পছন্দ করে কি না তা জানার পর যে নতুন প্রশ্নের সম্মুখীন হতে হয় ছেলেকে, তা হচ্ছে ‘কেনো পছন্দ করো’। যদি কোনো কিছু সুন্দর বলেন, তবে মে’য়েটি বলবে, ‘শুধু বাহ্যিক সৌন্দর্যই দেখলে’, আর যদি বলেন তুমি অনেক ভালো, তাহলেও গাল ফুলিয়ে বলবে, ‘আমি কি সুন্দরী নই?’।
সুতরাং ছেলে যাই বলবে, তাতেই তার বি’পদ।তুমি কি কিছু চিন্তা করেছ: যদি কোনো ব্যাপারে কথা বলার বা সি’দ্ধান্ত নেয়ার থেকে থাকে বা ছেলে যদি কিছু চিন্তা করেও থাকে, তাও এই প্রশ্নের উত্তর ছেলের জন্য ডেকে আনবে বি’পদ।

কেনো জানেন? ছেলে যদি বলে হ্যাঁ করেছি, তখন তার বিপরীতে তাকে শুনতে হবে ‘এতো চিন্তার কি আছে’। আর যদি বলে না, করিনি তাহলে ছেলেকে শুনতে হবে ‘আমার ব্যাপারে তুমি কোনো চিন্তাই করো না’।তুমি কি আমার বান্ধবীদের পছন্দ করো: খুব ভ’য়ানক একটি প্রশ্ন।
যদি ছেলে বলে হ্যাঁ করি, তাহলে গাল ফুলিয়ে মে’য়ে বলবে ‘ও! তাই, আমাকে এখন পছন্দ নয়’। আর যদি না বলে তাহলে ঝ’গড়ার জন্য প্রস্তুত থাকতে হয়, কারণ তখন মে’য়েটি বলে, ‘আমার বান্ধবীরা কি খা’রাপ?’।

আমাকে কি মো’টা দেখাচ্ছে: যতোটা সম্ভব এই প্রশ্নের উত্তর দেয়া এড়িয়ে চলতে হয় ছেলেকে। কারণ হ্যাঁ বললে পস্তাবে ছেলেটি। আবার না বললে একগাদা কথা শুনতে হবে।
আবার হেসে উড়িয়ে দেয়াটাও বি’পদ, কারণ মে’য়েটি তখন মুখ ভার করে বলবে ‘আমাকে তুমি দেখোই না’।তুমি কি আগে আমাকে বেশি ভালোবাসতে নাকি এখন বাসো: মা’রাত্মক একটি প্রশ্ন।

খুব বুদ্ধি খাটিয়ে এবং পারলে নিজেও একটু ঘুরিয়ে উল্টো প্রশ্ন করতে হয় ছেলেটিকে। নতুবা এই প্রশ্নের উত্তর ছেলেকে তার সম্প’র্কের বর্তমান অবস্থার বারোটা বাজাবে।
তুমি কি কিছু ভু’লে যাচ্ছো: আরেকটি ভ’য়াবহ প্রশ্ন। মে’য়েটির সাথে দেখা হওয়ার পর থেকে আজ পর্যন্ত যা ঘটেছে সব কিছু খুঁটিয়ে মনে করার সময় চলে এসেছে।

কারণ যদি আসলেই কিছু ভু’লে গিয়ে থাকে ছেলেটি, তাহলে আর রক্ষা নেই।আমাকে কি একটু অন্যরকম দেখাচ্ছে: এই প্রশ্নের উত্তর দেবার চেষ্টাই করাই উচিত নয় ছেলেদের। বরং হেসে ছেলেদের বলা উচিত ‘আমার কাছে তুমি সব সময়েই অন্যরকম অসাধারণ’।
কারণ যদি উত্তর ভু’ল হয় তাহলে ছেলের কপালে দুঃখ আছে, আর যদি উত্তর দিতে না পারে তবে শুনতে হবে ‘আমার দিকে আজ পর্যন্ত ভালো করে তাকিয়েছ কখনো?’

আমি কি বলি তা কি তোমার মনেই থাকে না: যদি ছেলে বলে, মনে আছে তাহলে মে’য়েটি গোঁ ধরে বসে যাবে কি কি মনে আছে তা শোনার জন্য। আর যদি বলে ‘মনে নেই’ তাহলে যু’দ্ধ শুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *