কাতারে আজ থেকে পারমিট ছাড়া যেভাবে ফিরবেন প্রবাসীরা

আজ ১২ জুলাই সোমবার থেকে কোনো পারমিট ছাড়াই কাতারে ফিরতে পারবেন প্রবাসীরা। তবে যেসব প্রবাসী কাতারের বাইরে ৬ মাসের বেশি সময় ধরে অবস্থান করছেন অথবা যাদের আইডির মেয়াদ শেষ হয়ে গেছে, তারা কাতারে আসার আগে সরকারি ওয়েবসাইট হুকুমির মাধ্যমে ফি পরিশোধ করে আসতে পারবেন।

কাতারে বাইরে ৬ মাসের বেশি অবস্থান করার ফি ৫০০ রিয়াল এবং আইডির মেয়াদ শেষ হয়ে গেলে ফি ৫০০ রিয়াল। ওয়েবেসাইটের লিংক নিচে)

তবে আজ থেকে কাতারে আসার জন্য ফ্লাইটে উঠার ১২ ঘন্টা আগে এহতেরাজ ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে এবং প্রয়োজনীয় কাগজ এতে আপলোড করতে হবে। এহতেরাজ ওয়েবসাইটের জন্য এখানে ক্লিক করুন।

যারা কাতার থেকে করোনার দুই ডোজ টিকা নিয়ে বাংলাদেশে গেছেন, অথবা বাংলাদেশে কাতার সরকার অনুমোদিত টিকাগুলো থেকে কোনো টিকার ২ ডোজ নিয়েছেন এবং ইতোমধ্যে ১৪ দিন পার হয়েছে, তারা কাতারে ফেরার পর কোনো কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

এমনিভাবে যারা কাতারে করোনায় আক্রান্ত হয়ে গত ১২ মাসের মধ্যে সুস্থ হয়েছেন, তাদের জন্যও কোয়ারেন্টাইন প্রযোজ্য হবে না। তবে সবার বেলায় কাতারে আসার আগে করোনা টেস্ট করে নেগেটিভ সনদ এয়ারপোর্টে দেখাতে হবে।

কাতারের বাইরে ৬ মাসের বেশি অবস্থানকারী অথবা আইডির মেয়াদ শেষ হয়ে গেলে রিটার্ন ভিসার জন্য আবেদন করা যাবে অনলাইনে অথবা সরাসরি জাওয়াযাত অফিসে কোম্পানির মাধ্যমে। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুক

তবে যারা কাতার থেকে টিকা নিয়ে বাংলাদেশে যাননি অথবা বাংলাদেশেও করোনার টিকা পাননি কিংবা গত ১২ মাসে কাতারে করোনায় আক্রান্ত হননি, তারা কাতারে ফেরার পর ১০ দিনের জন্য হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *