পরিচালককে নিষেধ করেও থামাতে পারেননি স্পর্শিয়া

সম্প্রতি অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘নবাব এলএলবি’ ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি দেয়া হয়। যেখানে মুল ভূমিকায় অ’ভিনয় করেছেন শাকিব খান। মুক্তির পরপরই এই সিনেমা’র একটি দৃশ্য অনলাইনে ভাই’রাল হয়।

ওই দৃশ্যে- ধ’র্ষিতা নারী মা’মলা করার জন্য থা’নায় যান। সেখানে পু’লিশের এসআই ওই নারীকে অশালীন ভাষায় ধ’র্ষণ বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন। আর এতেই বাধে সব বিপত্তি। নবাব এলএলবি সিনেমায় এমন দৃশ্যের মাধ্যমে পু’লিশকে হেয় করার অ’ভিযোগ উঠে।

প’র্নোগ্রাফি আইনে সিনেমাটির পরিচালক অনন্য মামুন এবং ওই দৃশ্যের অ’ভিনেতা শাহীন মৃধার বি’রুদ্ধে মা’মলা দায়ের করে পু’লিশের সাইবার ক্রা’ইম ইউনিট। অ’ভিযু’ক্তদের গ্রে’প্তার করা হয়। সিনেমা’র ওই দৃশ্য নিয়ে আ’পত্তি ছিল অ’ভিনেত্রী স্প’র্শিয়ারও।

আ’পত্তিকর ওই দৃশ্য নিয়ে স্প’র্শিয়া বলেন, যখন ওই দৃশ্য ধারণ করা হয়, তখনই আমি পরিচালককে বলেছিলাম ওভাবে না করতে, পু’লিশি ঝামেলা হতে পারে। তা–ই হলো। কারণ, সিকোয়েন্সটির উপস্থাপনা ভালো হয়নি। একটি সুন্দর কথাও খা’রাপভাবে উপস্থাপন করা যায়, আবার খা’রাপ কথাও সুন্দরভাবে উপস্থাপন করা যায়। ওই দৃশ্যে যে ভাষা ব্যবহার করা হয়েছে, তার উপস্থাপনা সুন্দর হয়নি।

সহশিল্পী শাহিন মৃধাকে গ্রে’প্তারের কারণে ক’ষ্ট পেয়েছেন স্প’র্শিয়া। তিনি বলেন, ওই সিকোয়েন্সের কারিগর চিত্রনাট্যকার ও পরিচালক। অ’ভিনেতারা এ জন্য দায়ী হতে পারেন না। শাহিন মৃধাকে আমি আগে চিনতাম না। ছবিতে ছোট্ট একটি চরিত্রে অ’ভিনয় করেছেন তিনি। তার পারিশ্রমিকও কম। তিনি এ রকম বিপদে পড়ায় আমা’র খুব খা’রাপ লাগছে।

এদিকে ওই দৃশ্যের জন্য প’র্নোগ্রাফি আইনে করা মা’মলায় পরিচালক অনন্য মামুন ও অ’ভিনেতা শাহীন মৃধাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আ’দালত।’

গত ২৫ ডিসেম্বর দুপুরে এ আদেশ দিয়েছেন ঢাকা মহানগর হাকিম মইনুল ইস’লাম। ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রে পু’লিশকে হেয় করার অ’ভিযোগে ডিএমপি সাইবার ক্রা’ইম ইউনিটের দায়ের করা মা’মলায় গত ২৪ ডিসেম্বর রাতে অনন্য মামুনকে আ’ট’ক করে ডিবি পু’লিশ। তারপর তাকে গ্রে’ফতার দেখানো হয়।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে মা’মলার ত’দন্ত কর্মক’র্তা ডিবি পু’লিশের পরিদর্শক আবুল কালাম আজাদ আ’দালতে আ’সামিদের আ’ট’ক রাখার আবেদন করলে তা মঞ্জুর করেন আ’দালত। অনন্য মামুন, শাহিন মৃধা ও অ’জ্ঞাত কয়েকজনের নাম ছাড়া এজাহারে স্প’র্শিয়ার নাম নেই বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *