প্রেমের প্রস্তুব প্রত্যাখান করায় স্ত’ন কে’টে নিল যুবক, দিতে হল ৩২টি সে’লাই

প্রে’মের প্র’স্তাব প্র’ত্যাখ্যান করা’য় নৃ’শংস এক ঘ’টনা ঘ’টিয়েছে আশিক নামে এক বখাটে যু’বক। সপ্তম শ্রেণিতে প’ড়ুয়া এক মেধাবী ছাত্রীর স্ত’ন কে’টে দিয়েছে। গ গাইবান্ধা’র গোবিন্দগঞ্জের নাকাইহাট ই’উনিয়নের রামপুরা গ্রা’মে এই নৃ’শংসতম ঘ’টনাটি ঘ’টে। আরও পড়ুন : জাতীয় চলচ্চিত্রে পুরস্কার প্রাপ্ত অ’ভিনে’তা কা’বিলা। তার প্রকৃত নাম নজ’রুল ইসলাম শামীম।

সিনেমা’র জ’নপ্রিয় খলনায়ক হিসেবে সুখ্যাতি পেয়েছেন অ’ল্প স’ময়েই। ভিলেন হিসেবে প’র্দা কাপাতে কা’বিলা এ’কাই ছিলেন যথেষ্ট। আর শেষ হয়ে গেছে সেই সোনালী দিনগুলো। আর প’র্দা কাঁপাবেন না কা’বিলা!

কণ্ঠনালির স’মস্যার কারণে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অ’ভিনে’তা কা’বিলা নিজে আর কো’নো সিনেমায় কণ্ঠ দিতে পারবেন না। শোনা যাবে না তার কণ্ঠে বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ।

কা’বিলা দীর্ঘ দিন ধ’রে কণ্ঠনালি স’মস্যায় ভুগছেন। চি’কিৎসকের প’রাম’র্শ মতো খুব বেশি জ’রুরী না হলে তিনি ক’থা বলতে পারবেন না। বর্তমা’নে তিনি আর কো’নো সিনেমা’র ডাবিং করছেন না। এখন তার অ’ভিনীত চ’রিত্রে কণ্ঠ দিচ্ছেন অন্য কেউ। কা’বিলার ঘ’নিষ্ঠ সূত্রে এমনটাই জা’না গেছে।

স’ম্প্র’তি কা’বিলা অ’ভিনীত সিনেমা ই’নোসেন্ট লাভ-এর ডাবিং করছেন অন্য এক ব্য’ক্তি। বি’ষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির প’রিচালক রানা। কা’বিলা ১৯৮৮ সালে যন্ত্রণা চলচ্চিত্রের মাধ্যমে অ’ভিনয় জীবন শুরু করেন। তার প্রকৃত নাম নজ’রুল ইসলাম শামীম। প্রথম দিকে তিনি নেতিবাচক চ’রিত্রে অ’ভিনয় করে জ’নপ্রিয়তা অর্জ’ন করলেও প’রবর্তীতে কমে’ডিয়ান হিসেবে আরও বেশী জ’নপ্রিয় হয়ে ওঠেন।

এক টাকার বউ, স’বার উপ’রে তুমি, এবাদত, আমা’র প্রা’ণের প্রিয়া, জ’ন্ম তোমা’র জ’ন্য, আমাদের ছোট সাহেব, তুমি আমা’র প্রেম, বা’বা আমা’র বা’বা, তুমি স্বপ্ন তুমি সাধনা, তোমাকে বউ বানাবো, প্রে’মিক নাম্বার ওয়ান, ফুল অ্যান্ড ফাই’নালস’হ অসংখ্য সিনেমায় অ’ভিনয় করেছেন এ অ’ভিনে’তা।

কা’বিলা অ’ন্ধকার চলচ্চিত্রে অ’ভিনয় করে শ্রেষ্ঠ পা’র্শ্ব-অ’ভিনে’তা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এ ছা’ড়া ভা’লোবাসা আজকাল সিনেমা’র জ’ন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাং’বাদিক স’মিতির পুরস্কার লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *