ছবিটিতে প্রথমে কী দেখেছেন তার ওপর নির্ভর করছে আপনার ব্যক্তিত্ব

মা’নসিকতা যাচাইয়ের ব্যাপারে অনেক সময়ই উদাহরণ দেওয়া হয় গ্লাসের। গ্লাসে অর্ধেক পানি রেখে জানতে চাওয়া হয় তার প’রিস্থিতি স’স্পর্কে। উত্তরে কেউ বলেন, গ্লাসের অর্ধেক ভরা আবার কেউ বলেন গ্লাসের অর্ধেক খালি।এই উত্তরের ওপর মা’নসিকতা নির্ভর করে।

এবার এক ছবিতে দুই ধ’রনের বিষয় রেখে জানতে চাওয়া হয়, ছবিতে কী দেখা যাচ্ছে? একেকজন একে উত্তর দেন। যেমন, এই ছবিতে সারিবদ্ধ গাছ শেকড়সমেত দেখা যাচ্ছে। তবে সেই গাছ মানুষের ঠোঁটের আদলে রয়েছে।

প্রথম দেখায়, কেউ সেখানে কেবল গাছ দেখেন। আবার কেউ সেই ছবিতে মানুষের ঠোঁট দে’খতে পান। ফলে কে কী দে’খতে পাচ্ছেন, তার ওপর নির্ভর করে তার ব্য’ক্তিত্ব। যদি প্রথম দেখায় কেউ গাছ দে’খতে পান, তিনি উৎকৃষ্ট ব্য’ক্তিত্বের অধিকারী।

আর যারা প্রথম দেখাই ছবিটিতে মানুষের ঠোঁট দে’খতে পান, তাদের আরো সাধনা ক’রতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, প্রথমে ঠোঁট দে’খতে পেলে আপনি একেবারেই সাধারণ মানুষ। তবে প্রথমেই ঠোঁট দে’খতে পাওয়া মানুষ অনেকটাই সৎ। আর যারা ছবিতে গাছ দে’খতে পান, তারা বিচক্ষণ এবং চারপাশের প্রকৃতি স’স্পর্কে অনেক বেশি সচে’তন।

তবে যারা প্রথমেই গাছের শেকড় দে’খতে পান, তারা নিজেদের জীবনে সবকিছু গুছিয়ে ক’রতে ভালোবাসেন। তারা সংসারি হয়ে থাকেন এবং পরিবারের সদস্যদের প্রতি যত্নবান। আপনি কী দে’খতে পেলেন, সেটা কমেন্ট করে জা’নাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *