বিয়ের পর মেয়েদের ওগুলো বড়ো হয়ে যায় কেনো?

মানুষের জীবনের বিয়ের থেকে কোনো বড়ো সম্পর্ক আর একটা হয়না। সব ছেলে মেয়েরই স্বপ্ন থাকে একদিন তাদের বিয়েটাও ধুমধাম করে হবে।

কিন্তু এমন অনেক মানুষও আছে যাদের বিয়ে হয়ে ওঠেনা। সেটা অবশ্য সংখ্যায় অতি কম। বিয়ের জন্য নিজের পছন্দের সঙ্গীকে পেলে তো কোনো কথাই নেই। কারণ আপনি তাকে ভালোভাবে চেনে।

কিন্তু অ্যারেঞ্জ ম্যারেজের সময় ছেলেদের মনে নানা প্রশ্নই ঘোরাফেরা করে। সাধারণত বিয়ের জন্য উৎসাহিত মেয়েরাই বেশী থাকে। কারণ সে চায় যে তার স্বামী যেনো তাকে বিয়ের সাজে দেখে তার থেকে চোখ না হাটাতে পারে।

তার জন্য সে খুব পরিশ্রমের সাথে নিজেকে তৈরী করে।বিয়েতে যাতে তাকে এক রাজকন্যার মতো লাগে সেজন্য মেয়েরা বিয়ের আগে থেকেই ডায়েটিং শুরু করে দেয়।

এছাড়া শাড়ি যাতে ফিটিং থাকে সেজন্য তারা সেগুলো বেছে বেছে কেনে।কিন্তু বিয়ের আগে এত পরিশ্রম করার পরও মেয়েদের শরীর এত ফুলে ফেঁ’পে ওঠে কেনো জানেন?

এই প্রশ্নের উত্তর প্রায় সব ছেলেদের মনে আসে যে সেদিনের উ’চ্চিংড়ে মেয়েটা বিয়ের পর এত সে’ক্সি হলো কিকরে? গবেষণায় দেখা গেছে বিয়ের পর মেয়েদের স্ত’ন ও তাদের কোমড় প্রচুর বড়ো হয়ে যায়।

যেটি নিয়ে গবেষকরা বলছেন এর কারণ অধিক পরিমাণে যৌ’ন মিলন। বিয়ের পর মেয়েরা স্বামীর সাথে প্রায় প্রতি রাতেই শা’রীরিক সম্পর্কে মেতে ওঠে।

একটি সা’র্ভেতে এর কারণ জানার চেষ্টা করা হয়েছে। এতে দেখা গেছে যে বিয়ের আগে মেয়েরা ডায়েটের মাধ্যমে তাদের শরীরের যথেষ্ট খেয়াল রাখতো। কিন্তু বিয়ের পর সংসারের কাজকর্মের পর আর নিজের শরীর দেখা চলেনা। তাই যা রান্না হয় তাই খেয়ে নেয়। এর ফলে তারা ফুলে ফেপে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *