যৌ’ন ক্ষ’মতা ১০০ গুন বাড়িয়ে তুলে ১ টি খাবার!

কালোজিরা (ইংরেজি: Black Caraway, also known as Black Cumin, Nigella, Kalojeere, এবং Kalonji)একটি মাঝারি আকৃতির মৌসুমী গাছ, একবার ফুল ও ফল হয়।

এর বৈজ্ঞানিক নাম Nigella Sativa Linn। এর স্ত্রী, পুরুষ দুই ধরনের ফুল হয়, রং সাধারণত হয় নীলচে সাদা (জাত বিশেষে হলুদাভ), পাঁচটি পাঁপড়ি বিশিষ্ট । কিনারায় একটা বাড়তি অংশ থাকে। তিন-কোনা আকৃতির কালো রং এর বীজ হয় । গোলাকার ফল হয় এবং প্রতিটি ফলে ২০-২৫ টি বীজ থাকে । আয়ুর্বেদীয় , ইউনানী, কবিরাজী ও লোকজ চিকিৎসায় ব্যবহার হয়। মশলা হিসাবে ব্যাপক ব্যবহার হয়ে থাকে, এটি পাঁচ ফোড়নের একটি উপাদান। বীজ থেকে পাওয়া যায় তেল।

আমাদের রান্নাঘরে মশলার তালিকায় ‘কালোজিরা’র উপস্থিতি অতি অবশ্যই লক্ষ্য করা যায়। প্রায় সবরকম ত্রি তরকারি থেকে শুরু করে অম্বল জাতীয় পদেও এই বিশেষ মশলাটি ব্যবহৃত হতে দেখা যায়।

কালোজিরা আমাদের যৌনক্ষমতাকে বৃদ্ধি করতে সাহায্য করে।তার আগে আসুন দেখি কালোজিরা তে কী কী উপাদান আছে সেদিকে একবার চোখ বোলাই।কালোজিরার মধ্যে রয়েছে ফসফেট, লৌহ,ফসফরাস, কার্বো-হাইড্রেট ছাড়াও জীবাণু নাশক বিভিন্ন উপাদান সমূহ।

যেসমস্ত পুরুষ বা নারী যৌ’ন দুর্বলতায়ভোগেন তাদের জন্য কালোজিরা ভীষণ ভাবে উপকারী।তবে এর জন্য আপনাকে একটি বিশেষ ধরনের মিশ্রণ তৈরি করতে হবে।

কালোজিরা চুর্ণ ও অলিভ অয়েল, ৫০ গ্রাম হেলেঞ্চার রস ও ২০০ গ্রাম খাটি মধু একত্রে মিশিয়ে সকালে ব্রেকফাস্টের পর এক চামচ করে খান। ফল পাবেন হাতেনাতে।কালোজিরা কটা ছেলে দেখতে সুদর্শন হতে পারে। যৌ’নক্ষমতার দিক থেকে সে একটিভও হতে পারে।

এজন্য সচেতনতার বিকল্প নেই। চিকিৎসা বিজ্ঞান বলছে, বেশ কয়েকটি কারণে ছেলেদের স্পার্ম ক্ষতিগ্রস্থ হতে পারে।নিচে গুরুত্বপূর্ণ ছয়টি কারণ উল্লেখ করা হলো-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *