সোনার দামে বিক্রি হল বিশালাকার রুপালি ইলিশ, বাজার জুড়ে হইচই

বর্ষা এসে গেছে অথচ বাজারে ইলিশ থাকবে না তা কখনো হয়!! বর্ষা আসলেই বাঙালির মন ইলিশের জন্য আনচান করে। বর্ষা এলে বাঙালি পাতে ইলিশ যদি না ওঠে তাহলে সমস্তটাই অসমাপ্ত থেকে যায়। আর সেই ইলিশ কিনতে পকেট গড়ের মাঠ হলেও বাঙালি থেমে থাকে না।

প্রত্যেক বছরের মতো এ বছরও বাজারে ইলিশের ছয়লাফ। কিন্তু সম্প্রতি এক জায়গায় দুই কেজি 300 গ্রাম ওজনের একটি ইলিশ জালে ধরা পড়েছে। আর সেটিকে ঘিরে শুরু হয়েছে হইচই। সেই ইলিশ স্থানীয় বাজারে আনতেই সোশ্যাল ডিসটেন্স ভুলে ভিড় জমিয়েছে উৎসুক জনতা।

ঘটনাটি বাংলাদেশের রায়েন্দা বাজারের শের-ই-বাংলা সড়কের মাছের বাজারের। একপর্যায়ে এই বড় আকারের ইলিশটির দাম ঠিক হয় ৮২০০ টাকা। মঙ্গলবার দুপুরে বাগেরহাটের শরনখোলার বলেশ্বর নদে ফেলা জালে ধরা পড়ে এই বড় আকারের ইলিশটি। সেখানের স্থানীয় জেলে এমাদুল শেখ এই ইলিশটি ধরেছিলেন। মাছ ব্যবসায়ীরা সাড়ে তিন হাজার টাকা দরকার হাকেন। ব্যাবসায়ীর কাছে সেই দামে বিক্রি হয়ে যায় ইলিশটি।

এতদিন লকডাউন চলায় ও বাংলাদেশ সরকাররের ৬৫ দিনের ইলিশ মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি থাকায় দীর্ঘদিন জেলেরা মাছ ধরতে পারেননি। ফলে এত বড় সাইজের ইলিশ ধরা পড়েছে বলে মনে করছেন মতস্যজীবীরা।

মৎস্যজীবীদের মতে দু কেজি সাইজের ইলিশ মাছ সচরাচর দেখা যায় না তাই ইলিশটি বিক্রি হতে বেশি সময় লাগেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *